Khabar Aajkal

অক্সিজেনের অভাব মেটাতে দেশের উদ্দেশ্যে বার্তা প্রধানমন্ত্রীর
Spread the love

অক্সিজেনের অভাব মেটাতে দেশের উদ্দেশ্যে বার্তা প্রধানমন্ত্রীর

নিউ দিল্লি: ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউয়ে তোলপাড় সমগ্ৰ দেশ। লাগামহীন সংক্রমনের হার, সারা দেশ সাক্ষী থাকছে হাজার হাজার মৃত্যুর। অক্সিজেনের হাহাকার সারা দেশ জুড়ে। শুধু মাত্র সামান্য শ্বাস বায়ুর অভাবে চলে যাচ্ছে লক্ষ লক্ষ প্রাণ।

শুক্রবার একটি ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, দেশের এই অক্সিজেনের ঘাটতি মেটাতে নতুন প্রযুক্তি ব্যবহার করবে সরকার। যার জন্য নতুন প্ল্যান্ট তৈরির উদ্যোগ নিচ্ছে সরকার।

এছাড়াও, করোনা নিয়ে এক গুচ্ছ বার্তা দেন প্রধানমন্ত্রী। এখানে তিনি অক্সিজেনের বন্টন সম্পর্কে বলেন দেশের তিন সেনাবাহিনী অক্সিজেন বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছে। শুধু তাই নয়, রেল বিভাগও অক্সিজেন পৌঁছে দেওয়ার কাজ করছে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও, রেল মারফত অক্সিজেনের সরবরাহ করার কথা বলা হয়েছে।

এছাড়াও, তিনি বলেছেন ওষুধের উৎপাদনও বাড়ানো হয়েছে কয়েক গুন। করোনার টিকা সম্বন্ধে ও বার্তা দেন তিনি। তিনি বলেন এখনও পর্যন্ত দেশে ১৮ কোটি টিকা দেওয়া হয়েছে। সরকারি হাসপাতাল গুলিতে বিনামূল্যে দেওয়া হবে টিকা। যদিও, টিকা দেওয়ার পরেও সমস্তরকম করোনা বিধি মানার কথা বলেছেন তিনি। এছাড়াও, এই পরিস্থিতিতে দেশের মানুষের এই লড়াইকে তিনি সাধুবাদ জানান।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉