Khabar Aajkal

প্রধানমন্ত্রীর কাছে করোনার ওষুধ ও সরঞ্জাম করমুক্ত করার দাবি মুখ্যমন্ত্রীর
Spread the love

প্রধানমন্ত্রীর কাছে করোনার ওষুধ ও সরঞ্জাম করমুক্ত করার দাবি মুখ্যমন্ত্রীর

রবিবার করোনাপ্রধানমন্ত্রীকে চিঠি লিখে এরাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো, চিকিৎসার যন্ত্রপাতি, ওষুধ ও অক্সিজেনের ব্যবস্থা সহ পুরো চিকিৎসা ব্যবস্থা উন্নয়নে তাঁর সহযোগিতা চেয়েছেন মুখ্যমন্ত্রী।

বিশেষ করে করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত সব ধরনের জীবনদায়ী ওষুধ ও যন্ত্রপাতির ওপর থেকে জিএসটি ও শুল্ক প্রত্যাহারের অনুরোধ করেছেন তিনি।

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরই মমতা করোনা মোকাবিলায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজে নামেন। প্রথম থেকেই তিনি এ ব্যাপারে রাজ্যের সমস্ত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও ব্যক্তির সাহায্য চান। তাঁর ডাকে যে অনেকেই সাড়া দিয়েছেন তাও স্বীকার করেছেন মুখ্যমন্ত্রী।

চিঠিতে মমতা লিখেছেন, বহু সংস্থা, ব্যক্তি ও দাতব্য সংগঠন অক্সিজেন কনসেনট্রেটর, সিলিন্ডার, ক্রায়োজেনিক স্টোরেজ ট্যাংক, ট্যাংকার, ট্যাংক কন্টেনার ও করোনা চিকিৎসার ওষুধপত্র দেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। চাহিদা ও সরবরাহের মধ্যে যে বিরাট ফাঁক রয়েছে, তা পূরণ করতে এই সংগঠনগুলির দান রাজ্য সরকারকে অনেকখানি সাহায্য করবে। এই সহায়তাদানকারী ব্যক্তি ও এজেন্সিগুলির অনেকেই রাজ্য সরকারকে অনুরোধ করেছেন, করোনা সম্পর্কিত ওষুধ ও যন্ত্রপাতি কেনার ক্ষেত্রে সব ধরনের কর ও শুল্ক মকুব করতে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কর ও শুল্ক মকুবের বিষয়টি কেন্দ্রীয় সরকারের আওতার মধ্যে পড়ে। তাই আমি এই করোনা পরিস্থিতির মোকাবিলায় ওই জীবনদায়ী ওষুধ ও যন্ত্রপাতি কেনার ব্যাপারে কর ও শুল্ক মকুবের অনুরোধ জানাচ্ছি।’

তার দাবি গত কয়েক মাস ধরেই কেন্দ্রকে করোনা সমস্যা সম্পর্কে সাহায্যের কথা বলেছিলেন তিনি। তবে, কোনো রকম প্রতিক্রিয়া দেয়নি কেন্দ্র।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉