Khabar Aajkal

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি এক মহিলা।।
Spread the love

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি এক মহিলা।।

করোনার পাশাপাশি পুরো দেশ ব্লাক ফাঙ্গাস বা মিউকর্মাইকোসিস সংক্রমণের বিরুদ্ধে লড়াই করছে। প্রতিদিন আক্রান্তদের সংখ্যা হু হু করে বাড়ছে। এমনকি অনেকগুলি রাজ্য ব্ল্যাক ফাঙ্গাসকে একটি মহামারী হিসাবে ঘোষণা করেছে। AIMS (এআইএমএস) চিকিৎসকেরা একটি সতর্কতা জারি করেছেন যে দেশে ক্রমবর্ধমান কম্বল ছত্রাকের মধ্যে শ্লেষ্মা মাইকোসিস বা কালো ছত্রাকও বায়ু থেকে শরীরে প্রবেশ করতে পারে।।

এবার এই আতঙ্ক ছড়াল শিলিগুড়ি শহরে। ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমাইকোসিসের উপসর্গ নিয়ে এক মহিলা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছেন।।

সুত্রের খবর, গতকাল সন্ধায় তিনি মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি হন। শিলিগুড়ি শহরের প্রধাননগর এলাকাতেই ওই মহিলা থাকেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ সূত্রের খবর, ডায়াবেটিক রোগে আক্রান্ত মাঝবয়সী ওই মহিলার শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের বিভিন্ন উপসর্গ রয়েছে। নাক, মুখ, চোখ ফুলে গিয়েছে। গোটা মুখে কালো ছাপও পড়েছে।।

মেডিকেলে ভর্তি হওয়ার পরই ওই মহিলাকে ইএনটি বিভাগের অন্তর্বিভাগে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তাঁর নমুনা পরীক্ষার জন্য মেডিকেলের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।।

শিলিগুড়ি শহরে এই মহিলার শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের ছোঁয়া মিলতেই এক আলাদা আতঙ্ক শুরু হয়ে গিয়েছে শিলিগুড়ি বাসীর মনে। তবে তার চিকিৎসা চালাচ্ছেন কর্তব্যরত চিকিৎসকেরা।।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉