Khabar Aajkal

মুখ্যমন্ত্রীর চিঠির জবাব দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী।।
Spread the love

মুখ্যমন্ত্রীর চিঠির জবাব কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর

বুধবার তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই প্রধানমন্ত্রীকে চিঠি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মুখ্যমন্ত্রী উল্লেখ করেন, বিনামূল্যে ভ্যাকসিনেশন সহ অক্সিজেন জোগানের কথা।

মুখ্যমন্ত্রীর চিঠির উত্তৈ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লিখেছেন, করোনা মোকাবিলায় প্রথম থেকেই রাজ্যগুলিকেনানা বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে কেন্দ্র চিকিৎসা সরঞ্জাম, ভ্যাকসিন সহ বিভিন্ন ভাবে কেন্দ্র সংক্রমন রুখতে চেষ্টা করছেন।

হর্ষবর্ধন টুইট করেন, ‘আমার সোনার বাংলা। কেন্দ্র প্রত্যেকটি রাজ্যকে আর্থিক সাহায্যের পাশাপাশি চিকিৎসা ক্ষেত্রে সমস্ত দিক থেকেও সাহায্য করছে। করোনা মোকাবিলায় বাংলাকেও একইরকমভাবে সাহায্য করবেন মোদি সরকার।’

এছাড়াও চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গকে এখনও পর্যন্ত ১ কোটি ১৮ লক্ষ ৮৩ হাজার ৩৪০ ডোজ টিকা পাঠানো হয়েছে। আরও ২ লক্ষ ডোজ পাঠানোর জন্য তৈরি। পশ্চিমবঙ্গকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে ১৮ লক্ষ ৩৮ হাজার এন-৯৫ মাস্ক এবং ৪ লক্ষ ৮৪ হাজার পিপিই কিট, ১ হাজার ২৪৫টি ভেন্টিলেটর এবং সাড়ে ৪৩ লক্ষ হাইড্রক্সিক্লোরোকুইন ট্যাবলেট। এছাড়াও ৫টি অক্সিজেন প্ল্যান্ট তৈরির ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। যার মধ্যে ২টি অক্সিজেন প্ল্যান্ট তৈরি হয়ে গিয়েছে। বিনামূল্যে প্রায় ২ হাজার ৪০০ অক্সিজেন সিলিন্ডার বরাদ্দ করা হয়েছে রাজ্যের জন্য। যার মধ্যে ৭০০ টি ২১ তারিখের মধ্যে পৌঁছে যাবে। তিনি চিঠিতে আরও উল্লেখ করেন, ইতিমধ্যে ৯৪ হাজার ৪০০ ভায়াল রেমডেসিভির বরাদ্দ করা হয়েছে রাজ্যের জন্য।

এর আগে সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া নিয়ে গত ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দেশের পাশাপাশি পাল্লা দিয়ে করোনা সংক্রমণ বাড়ছে পশ্চিমবঙ্গেও এই পরিস্থিতিতেক রোনা মোকাবিলায় কেন্দ্রের তরফে রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য সরকার।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉