Khabar Aajkal

রায়গঞ্জঃ অক্সিজেনের অভাবে একদিকে মৃত্যু, অন্যদিকে সেই অক্সিজেন নিয়েই কালোবাজারি।।
Spread the love

রায়গঞ্জঃ অক্সিজেনের অভাবে একদিকে মৃত্যু, অন্যদিকে সেই অক্সিজেনকে নিয়েই কালোবাজারি।।

রায়গঞ্জের সীমান্তবর্তী এলাকা থেকে অক্সিজেন সিলিন্ডার পাচার হয়ে যাচ্ছে বিহারে। সূত্রের খবর, রায়গঞ্জে যে সকল অক্সিজেন সিলিন্ডার আসছে, তার বেশির ভাগই চোরা পথে চালান হয়ে যাচ্ছে বিহার রাজ্যের বিভিন্ন জেলায়। এই চোরাচালানের ফলে সাধারণ রায়গঞ্জবাসীকে পড়তে হচ্ছে বিপাকে, রীতিমতো, দ্বিগুণ-তিনগুণ দামে বিক্রি হচ্ছে অক্সিজেন সিলিন্ডার।।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই মানুষের নাজেহাল অবস্থা এহেন পরিস্থিতিতে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি সাধারণ মানুষের ওপর যেন ‘মড়ার ওপর খাড়ার ঘা’ । একশ্রেণীর অসাধু ব্যবসায়ী এই অক্সিজেনের অভাবের সুবিধা নিয়ে সরকারি এবং বেসরকারি নার্সিংহোমগুলোতে চড়া দামে সাপ্লাই দিচ্ছে সিলিন্ডার। দাম ছিল ৪০০ থেকে ৫০০ টাকা সেই সিলিন্ডারই এখন ১২০০ থেকে ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে। শুধু তাই নয় অক্সিজেন সিলিন্ডারের রেগুলেটরের যে সেটের দাম ছিল ৮০০ থেকে ১০০০ টাকা এখন দাম হয়েছে ২০০০ টাকা। নতুন কোন সিলিন্ডার নির্ধারিত দামে পাওয়া যাচ্ছে না। উত্তর দিনাজপুর জেলার নাগরিক কমিটির সম্পাদক তপন চৌধুরীর অভিযোগ, শহর তথা জেলার মানুষ নতুন কোনও অক্সিজেন সিলিন্ডার পাচ্ছে না। মানুষকে বাধ্য হয়েই বেশি দামে কিনতে হচ্ছে। এই বিষয়টি নিয়ে প্রশাসনকে নজরদারি দিতে হবে।।

যদিও, অভিযোগ মূলত বিহার সীমান্ত সংলগ্ন আবাদপুর, দাসপাড়া, বারসই সহ বিভিন্ন এলাকায় বিশাহার ঘাট, গোরাহার ঘাট, বাহিন ঘাট, বারিওল ঘাট দিয়ে পাচার হয়ে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার।এই কারবারের সঙ্গে জড়িত কারা, তা নিয়ে চিন্তিত প্রশাসন।।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉