Khabar Aajkal

রোটারি ক্লাব অফ শিলিগুড়ি মেট্রোপলিটনের উদ্যোগে অ্যানিমাল অ্যাম্বুলেন্সের সূচনা।।
Spread the love

রোটারি ক্লাব অফ শিলিগুড়ি মেট্রোপলিটনের উদ্যোগে অ্যানিমাল অ্যাম্বুলেন্সের সূচনা।।

রোটারি ক্লাব অফ শিলিগুড়ি মেট্রোপলিটন নিয়মিত সমাজের সাধারণ মানুষকে পরিষেবা প্রদানের সাথে জড়িত রয়েছে।

তবে এইবার এক নতুন উদ্যোগ গ্রহনে এগিয়ে এল রোটারি ক্লাব অফ শিলিগুড়ি মেট্রোপলিটন।।

এবারে তাদের উদ্যোগ গৃহপালিত, পোষা প্রাণী ও পথগামী প্রাণীদের স্বাস্থ্য এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য একটি অ্যানিম্যাল অ্যাম্বুলেন্স উদ্বোধন করার।।

তারা জানিয়েছেন, কিছুদিন পরপরই গৃহপালিত, পোষা প্রাণী এবং পথগামী প্রাণীর কষ্ট দেখতে হচ্ছে। জরুরী পরিস্থিতিতে ভেটেরিনারি ক্লিনিকে এই জাতীয় প্রাণী স্থানান্তর করা যথাযথ যানবাহন ব্যতীত কঠিন হয়ে পড়ে।
এই জাতীয় প্রয়োজনের কথা মাথায় রেখে এবং শ্রীমতি মানেকা গান্ধীর অনুপ্রেরণায় ২০২১ সালের ১৩ ই মে বৃহস্পতিবার সন্ধুরাগার ওএসএল বডি ওয়ার্কশপ, এনিমেল এ্যামবুলেন্স চালু করা হচ্ছে।।

শিলিগুড়িতে এই জাতীয় যানবাহন উদ্বোধন এবং অনুদান সর্বপ্রথম যা প্রাণী কল্যাণে এককভাবে হবে। পাশাপাশি তারা এনিমাল হেল্পলাইন নামে প্রাণী কল্যাণ সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাণী সম্পর্কিত যে কোনও ধরনের সহায়তার জন্য, উক্ত এনজিওর সাথে যোগাযোগ করা যেতে পারে বলে আবেদন করেছেন তারা।।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে দীর্ঘায়িত বিধানসভা নির্বাচনের কারণে, উদ্বোধনটি বিলম্বিত হয়েছিল। তবে আজ প্রধান অতিথি মেনেকা গান্ধীর উপস্থিতিতে এই এ্যানিমাল হেল্পলাইনকে হস্তান্তর করা হয়েছে।।

এবং এই উদ্দেশ্যে উদার সহায়তার জন্য বিশেষ অতিথি শ্রী গঙ্গাধর নকিপুরিয়াও উপস্থিত ছিলেন।।

এবং আজ উপস্থিত ছিলেন, আরটিএন সুভাষিস চ্যাটার্জী, গভর্নর ৩২৪০, আর্টন সন্দীপ ঘোষাল, অ্যাসিস্ট ডিস্ট গভর্নর ৩২৪০, ক্লাবের সভাপতি আর্টন শিব শঙ্কর সরকার, সেক্রেটারি আর্টন রাকেশ গার্গ এবং প্রকল্পের চেয়ারম্যান আর্টন পবন গোয়ালের উপস্থিতি।।

পাশাপাশি অ্যানিম্যাল অ্যাম্বুলেন্স প্রস্তুত হওয়ার জন্য তারা ওএসএল অটোমোটিভকেও ধন্যবাদ জানিয়েছেন।।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉