Khabar Aajkal

শ্মশান না পাওয়ায় মৃতদেহ জমছে বালুরঘাট হাসপাতালে
Spread the love

শ্মশান না পাওয়ায় মৃতদেহ জমছে বালুরঘাট হাসপাতালে

বালুরঘাট: স্থানীয় এলাকাবাসীদের বাধার মুখে পড়ে এখনও কোভিডে আক্রান্তদের মৃতদেহ সৎকারের জন্য কোনও শ্মশান পেল না বালুরঘাট পুরসভা। করোনার প্রকপ বাড়তেই স্বাভাবিকভাবে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গেই করোনা আক্রান্তের মৃতদেহ জমতে শুরু করেছে। এক এক করে সেই সংখ্যা ক্রমশ এক দীর্ঘ আকার ধারণ করেছে। যার ফলে, চিন্তার ভাজ পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষের কপালে।

পুর ও নগোরন্নয়ন দপ্তররে নির্দেশেই বালুরঘাট পুরসভা খিদিরপুর শ্মাশানকে করোনা আক্রান্তদের সৎকারের জন্য চিহ্নিত করা হয়।

যদিও আপত্তি তোলেন স্থানীয়রা। করোনা সংক্রমনের ভয়ে তারা এই নির্দেশের বিরুদ্ধে রুখে দাড়ায়। শেষ অবধি সিদ্ধান্ত বদল করতে বাধ্য হয় পুরসভা। এদিকে মৃতদেহ সৎকারের জন্য নতুন কোনও স্থান না মেলায় মৃতদেহের সংখ্যা ক্রমেই বাড়তে চলেছে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে। সমস্যা সমাধানে এবার প্রাথমিকভাবে মৃতদেহ সংরক্ষণের ফ্রিজের সংখ্যা বাড়াতে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

উত্তর দিনাজুপর জেলাতেও অব্যাহত মৃত্যু মিছিল। এখনও পর্যন্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে জেলায়। এর মধ্যে গত ৪৮ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫ জনের।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: সুকুমার দে বলেন , মর্গে ২৪টি ফ্রিজ থাকলেও ১২টি আগেইখারাপ হয়ে ছিল। বাকি ১২টি ফ্রিজে আগে থেকেই রয়েছে মৃতদেহ। সেক্ষেত্রে এবার পরিস্থির চাপে বাকি ফ্রিজগুলি সংস্কার করার ব্যবস্থা করা হবে।


Spread the love
News cordinator and Advisor at Khabar Aajkal Siliguri

Related Articles

Like Us on Facebook, It's Free 😉